দেখুন ম্যাসেঞ্জারের নতুন নিয়ম যা আপনার জানা জরুরী।

দেখুন ম্যাসেঞ্জারের নতুন নিয়ম যা আপনার জানা জরুরী।

ম্যাসেঞ্জারের নতুন
ম্যাসেঞ্জারের নতুন নিয়ম

প্রথমেই জানাই দেশ-বিডি25 এ আপনাকে স্বাগতম।

ম্যাসেঞ্জারের নতুন নিয়মঃ

আশা করি আপনারা প্রত্যেকেই আল্লাহর অশেষ রহমতে ভালো আছেন। ইতিমধ্যেই আপনারা বুঝে গেছেন আজ দেশ-বিডি25 আপনার জন্য কী নিয়ে এসেছে এবং আপনি আমাদের থেকে কী শিখতে চলেছেন। আমরা আজ আপনাকে শিখাতে চলেছি এমন একটি টিপস যার মাধ্যমে আপনি খুব সহজেই শিখতে পারবেন। ভুল করে আপনার কোন ফেসবুক ফ্রেন্ডকে এসএমএস পাঠালে সেই এসএমএস টি কিভাবে ডিলেট করলে, আপনার পাঠানো এসএমএস টি আপনার সেই বন্ধুর মেসেঞ্জার থেকেও ডিলেট হয়ে যাবে।

আপনার বন্ধু এসএমএস টি ভালোভাবে পড়ার আগেই, অথবা বোঝার আগেই, সেটি নিমিষেই হাওয়া হয়ে যাবে তার মেসেঞ্জার থেকে। এতে আপনিও উপকৃত হবেন। কারণ, আপনার পাঠানো এসএমএস টি আপনি তাকে দেখাতে চাচ্ছিলেন না, আর ডিলিট হয়ে যাওয়ার কারণে সেও আপনার এসএমএস টি আর দেখতে পাবে না।

নিয়ম গুলো নিচে দেখুন

বর্তমান যুগে আমাদের প্রত্যেকেরই একটি অথবা দুটি আবার কারো কারো অধিকার ফেসবুক আইডি আছে, আর আমরা প্রত্যেকেই প্রতিনিয়ত নিজেদের প্রয়োজনে, অথবা অপ্রয়োজনে একে অন্যের সাথে ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে এসএমএস করে একে অন্যের খোঁজ খবর রাখি।

এই খোঁজ খবর রাখার পাশাপাশি আমরা অনেকেই নিজেদের কিছু প্রয়োজনীয় কথা বলি। আর সেইকথা বলার সময় ভুলবশত একজনকে এসএমএস করতে গিয়ে অন্যজনের কাছে সেন্ড হয়ে যায়। যে এসএমএস টা আপনি তাকে দেখাতে চাচ্ছেন না। অথবা আপনি এসএমএস এ যে কথাগুলো উল্লেখ করে নির্দিষ্ট কোন ব্যক্তির কাছে পাঠাতে চাচ্ছেন সেই ব্যক্তি ব্যতীত অন্য কোন ব্যক্তি কে আপনি সেই কথাগুলো জানাতে চাচ্ছেন না। কিন্তু কোন ভুলের কারণে সেই এসএমএস টি আপনি যাকে দেখাতে চাচ্ছেন না তার কাছেই চলে যায় তখন সামনে চলে আসে মহাবিপদ।

মাথায় আসে বাড়তি একটা টেনশন একি করলাম কাকে এসএমএস দিতে গিয়ে কাকে দিলাম এখন কি করি কিভাবে এই এসএমএস এর কথাগুলো পাল্টিয়ে দিব ইত্যাদি এরকম নানান ধরনের চিন্তা চলে আশে মাথায়। অর্থাৎ সে যে এসএমএস টি পেয়েছে সেই এসএমএস এ আমি যে কথাগুলো বলেছি সেই কথাগুলো তাকে কিভাবে বোঝাবো। যে, এটি তোমার কথা নয় এটি় অন্য কারো কথা।

নিয়ম গুলো নিচে দেখুন

অথবা সেই এসএমএস টির কারণে, সে জেনো তোমাকে ভুল না বুঝে তার জন্য আবারো তাকে অনেক এসএমএস তাকে করতে হয় । এজন্য অনেক চিন্তা ভাবনা করে তাকে এসএমএস করতে হয়। তাই এরকম ভুল করে অন্য কাউকে এসএমএস দিলে সে, এসএমএস এবার আপনি আপনার নিজের ফোন দিয়েই যাকে পাঠিয়েছেন তার ফোন থেকে ডিলেট করে দিতে পারবেন। সে কিছু বোঝার আগেই অটোমেটিক ডিলেট হয়ে যাবে তার মেসেঞ্জার থেকে।

আমরা মাঝে মাঝে এমন ভুল করি, সে ভুল গুলো হচ্ছে, আমরা যার সম্পর্কে, এসএমএস লিখেছি কোন এক ব্যক্তি কে দেখানোর জন্য। আর সে এসএমএস টি যার সম্পর্কে লেখা তাকে না দেখানোর জন্য। কিন্তু দেখা যায় হঠাৎ করে হাতের চাপ লেগে, অথবা দেখার ভুলে বা অজান্তেই এসএমএস টি যার সম্পর্কে লেখা তার কাছেই চলে গেছে।

তখন আমাদের সামনে চলে আসে আরো মহাবিপদ। কারণ, সে যদি এসএমএস টা একবার পড়ে ফেলে তাহলে ভুল বুঝবে আপনাকে। এই ভুল বুঝার কারণে আপনার সাথে তার যে, সম্পর্ক রয়েছে সেটি নষ্ট হয়ে যেতে পারে। তাই সম্পর্ক জেনো ঠিক থাকে সেজন্যই আজকের এই টিপস আপনাদের জন্য।

কথা অনেক বলেছি এবার আর কোন কথা নয়, সরাসরি কাজে চলে আসি। তাহলে চলুন শিখে আসি দেশ-বিডি25 এর থেকে কিভাবে ভুল করে পাঠানো এসএমএস টি ডিলেট করতে হয়।

বিঃদ্রঃ ১০ মিনিটের মধ্যে এসএমএস টি ডিলেট করতে হবে।

 নিয়ম দেখুন নিচেঃ

১। এই কাজটি করার জন্য প্রথমে আপনাকে প্লে-স্টোর থেকে আপনার মেসেঞ্জার টি আপডেট করে নিতে হবে।

২। এবার মেসেঞ্জার ওপেন করুন, ওপেন করার পর আপনার ইচ্ছা মত যে কেউ একজনকে এসএমএস পাঠাবেন।

৩। সেটি যে কোনো এসএমএস ই হোক না কেন, আপনার ইচ্ছা মতো লিখে পাঠাবেন জাস্ট ট্রাই করার জন্য।

৪। এসএমএস টি সেন্ড হওয়ার পর আপনি সেই এসএমএস টির উপরে কিছুক্ষণ চাপ দিয়ে ধরে রাখুন।

৫। তারপর নিচে দেখবেন রিমুভ নামের একটি অপশন আছে সেখানে ক্লিক করবেন।

ম্যাসেঞ্জারের নতুন নিয়ম

৬। রিমুভ এ ক্লিক করার পর আরো দুইটা অপশন পাবেন প্রথমটা হচ্ছে রিমুভ ফর এভরিওয়ান এবং দ্বিতীয় অপশনটি হচ্ছে রিমুভ ফর ইউ।

ম্যাসেঞ্জারের নতুন নিয়ম

৭। আপনি যেহেতু আপনার পাঠানো এসএমএস টি আপনার ফোন এবং আপনার পাঠানো বন্ধু ফোন থেকে ডিলেট করতে চাচ্ছেন সেজন্য আপনাকে রিমুভ ফর এভরিওয়ান এ ক্লিক করতে হবে।

৮। রিমুভ ফর এভরিওয়ান এ ক্লিক করার পরে আবারো রিমুভ এ ক্লিক করুন।

৯। ক্লিক করার পরে দেখতে পাবেন আপনার ম্যাসেঞ্জার থেকে সেই এসএমএস টা ডিলেট হয়ে গেছে। সেই সাথে আপনার বন্ধুর ম্যাসেঞ্জার থেকেও সেই এসএমএস টি ডিলেট হয়েছে।

ধন্যবাদ

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *