Bangladesh Water Development Job Circular 2019

Bangladesh Water Development (BWDB) Job Circular 2019

Bangladesh Water Development

Bangladesh Water Development :
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শূন্য পদসমূহ পূরনের উদ্দেশ্যে সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। উক্ত নিয়োগে ৩ টি  পদে মোট ২১৩ জনকে নিয়োগ প্রদান করবে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। বিজ্ঞপ্তি অনুসারে যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। এই নিয়োগে নারী ও পুরুষ উভয়কেই নিয়োগ দেওয়া হবে।

  • জব ক্যাটাগরিঃ সরকারি।
  • জব স্টাটাসঃ ফুলটাইম।
  • পদের সংখ্যাঃ ২১৩ জন।
  • বেতনঃ ৯,৭০০ থেকে ২৩,৪৯০ টাকা।
  • শিক্ষাগত যোগ্যতাঃ পদ অনুযায়ী ভিন্ন।
  • বয়সঃ ১৮ – ৩০ বছর।
  • আবেদন প্রক্রিয়াঃ অনলাইন।
  • আবেদন শেষঃ ১১ – জুলাই – ২০১৯।

পদের নাম, সংখ্যা, ও শিক্ষাগত যোগ্যতাঃ

১। সার্ভেয়ার (প্রকৌশল) – ১৩৭ জন। 

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বাের্ড হতে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে অন্যূন সার্ভে ফাইনাল পাস।

বিঃদ্রঃ সার্ভে ফাইনাল পাস অথবা ডিপ্লোমা ইন সার্ভেয়িং টেকনােলজি পাস না থাকলে আবেদন করার প্রয়ােজন নেই।

১। উর্ধ্বতন হিসাব সহকারী – ৩০ জন। 

শিক্ষাগত যোগ্যতাঃ

(ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে হিসাব বিজ্ঞানসহ বাণিজ্য বিষয়ে অন্ন দ্বিতীয় শ্রেণীর স্নাতক বা সমমানের ডিগ্রী পাশ।

(খ) এমএস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা থাকতে হবে।

৩। হিসাব করনিক – ৪৬ জন।

শিক্ষাগত যোগ্যতাঃ

(ক) কোন স্বীকৃত বাের্ড হতে বাণিজ্য বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

(খ) এমএস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা।

আবেদনের নিয়মঃ 

১। আগ্রহী প্রার্থীরা আগামী ১১ জুলাই ২০১৯ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

২। উপরােক্ত পদে নিয়ােগের ক্ষেত্রে সময় সময় বাংলাদেশ সরকার কর্তৃক জারীকৃত জনবল নিয়ােগ সংক্রান্ত সকল বিধি-বিধান/কোটা পদ্ধতি ইত্যাদি অনুসরণ করা হবে।

৩। আবেদন দাখিলের শেষ তারিখ ১১-০৭-২০১৯। উক্ত তারিখে বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধি কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়সের উচ্চসীমা ৩২ (বত্রিশ) বৎসর।

৪। উল্লিখিত পদ সংখ্যা হ্রাস/বৃদ্ধি হতে পারে। এ ক্ষেত্রে কর্তৃপক্ষের যে কোন সিদ্ধান্ত চূড়ান্ত হিসেবে বিবেচিত হবে। কর্তৃপক্ষ প্রয়ােজনে যে কোন/সকল দরখাস্ত বাতিল করার অধিকার সংরক্ষণ করে।

৬। আগ্রহী প্রার্থীদের কেবলমাত্র Online-এ আবেদন ফরম পূরন এবং দাখিল করতে হবে। Online-এর মাধ্যমেই পরীক্ষার ফি বাবদ অফেরতযােগ্য (সার্ভিস চার্জ কর্তনের পর) নীট ৬০০/- (ছয়শত) টাকা Payment করতে হবে। Payment এর ক্ষেত্রে নির্ধারিত সার্ভিস চার্জসহ সমুদয় টাকা একত্রে Payment করতে হবে। প্রার্থীকে বাপাউবাে’র Online Recruitment Portal (www.rms.bwdb.gov.bd/orms) এ login করে Registration, আবেদন দাখিল এবং Payment করতে হবে।

আবেদনপত্র দাখিল এবং পরীক্ষার ফি প্রদানের বিস্তারিত নিয়মাবলী উক্ত Portal-এ পাওয়া যাবে। নির্ধারিত তারিখ ও সময়ের পরে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। কোন আবেদনপত্র সরাসরি বা আবেদনের হার্ড কপি গ্রহণ করা হবে না।

৭। Online-এ আবেদনপত্র দাখিলের সময় চাহিত সকল তথ্য নির্ভুল ও সততার সাথে পূরণ করতে হবে। দাখিলকৃত সকল তথ্য সঠিক এবং সত্য হিসেবে বিবেচিত হবে। প্রদত্ত তথ্য বা তার অংশ বিশেষ অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে অথবা কোন অযােগ্যতা ধরা পড়লে বা কোন দুর্নীতির আশ্রয় গ্রহণ করলে পরীক্ষার পূর্বে বা পরে যে কোন পর্যায়ে প্রার্থিতা বাতিল হবে এবং ভবিষ্যতে বাপাউবাে’র কোন পদে নিয়ােগের জন্য আবেদন করার অযােগ্য হবেন এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নির্দেশাবলীঃ

১। Online-এ আবেদনপত্র দাখিল সংক্রান্ত নিয়মাবলিঃ 

১১-০৭-২০১৯ তারিখ (বৃহস্পতিবার) বিকাল ৫:০০ ঘটিকা পর্যন্ত আবেদন দাখিল এবং পরীক্ষার ফি জমা দেয়া যাবে।

২। বয়সসীমাঃ
আবেদন জমাদানের শেষ দিনে আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধি কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়সের উচ্চসীমা ৩২ (বত্রিশ) বৎসর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযােগ্য। সরকারের বিদ্যমান বিধি-বিধান বা আইন বা এতদসংক্রান্ত প্রজ্ঞাপন/সার্কুলার দ্বারা বিভাগীয় প্রার্থীর সজ্ঞা নির্ধারন হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এস.এস.সি./সমমান সনদপত্র ব্যতীত অন্য কোন প্রশংসা পত্র/এ্যাফিডেভিট ইত্যাদি গ্রহণযােগ্য হবে না।

৩। লিখিত পরীক্ষা ও প্রবেশপত্রঃ
প্রাথমিকভাবে যােগ্য প্রার্থীদের নির্বাচনী লিখিত পরীক্ষায় অবতীর্ণ হতে হবে। নির্ধারিত সময়ের পর প্রার্থী তার User ID & Password ব্যবহার করে ছবি, রােল নম্বর, পরীক্ষার স্থান ও তারিখ সম্বলিত লিখিত পরীক্ষার প্রবেশপত্র (Admit Card) ডাউনলােড এবং প্রিন্ট করতে পারবেন। লিখিত পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে বাপাউবাে’র ওয়েবসাইটে এবং জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে।

৪। মৌখিক পরীক্ষা ও প্রযােজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষাঃ
লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা এবং প্রযােজ্য ক্ষেত্রে বিষয়ভিত্তিক ব্যবহারিক পরীক্ষায় অবতীর্ণ হতে হবে। মৌখিক/ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময়সূচী যথাসময়ে বাপাউবাে’র ওয়েবসাইট এবং জাতীয় দৈনিক পত্রিকার মাধ্যমে জানানাে হবে। উল্লেখ্য, মৌখিক/ব্যবহারিক পরীক্ষার জন্য আলাদা কোন প্রবেশপত্র ইস্যু করা হবে না।

৫। আবেদনের সময় অন-লাইনে কোন প্রমানক ডকুমেন্ট দাখিল করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের অর্থাৎ মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় এসএসসি/সমমান, এইচএসসি/সমমান এবং স্নাতক বা স্নাতকোত্তর পরীক্ষা পাশের সনদপত্র-নম্বরপত্রসহ সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্রের সত্যায়িত কপি, কম্পিউটার জ্ঞানের সমর্থনে সনদপত্রের সত্যায়িত কপি, জাতীয়তার সনদপত্রের মূল/সত্যায়িত কপি, বিভিন্ন কোটা সংক্রান্ত সনদের অনুলিপিসহ অন্যান্য ডকুমেন্ট এর অনুলিপি জমা দিতে হবে এবং মূলকপি প্রদর্শন করতে হবে।

৬। সরকারী/আধা-সরকারী/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়ােগকারী কর্তৃপক্ষের অফিসিয়াল সীল, স্বাক্ষর ও তারিখ সম্বলিত অনাপত্তিপত্রসহ আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

৭| বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে উপযুক্ত কাগজপত্রাদি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দাখিল করতে হবে। উহার এক কপি মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে।

৮। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে রেজিস্ট্রেশন করতে এবং আবেদন দাখিলের সকল কার্যক্রম (Payment সহ) সম্পন্ন করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

আরো বিস্তারিত দেখুন এখানেঃ

Bangladesh Water Development

Bangladesh Water Development
Bangladesh Water Development (BWDB)

Apply For A Job

প্রতিনিয়ত চাকরির বিজ্ঞপ্তি পেতে আমাদের Facebook Page  এ লাইক দিয়ে আমাদের পাশে থাকুন।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *