DLS Job circular 2019 প্রাণিসম্পদ অধিদপ্তরে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ।

DLS Job circular 2019 : মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে থাকা প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক সম্প্রতি অস্থায়ী রাজস্বখাতের জনবল নিয়োগের উদ্দেশ্য একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রাণিসম্পদ অধিদপ্তরের এ নিয়োগে ০৩টি পদে মোট ৫২ জনকে নিয়োগ দেয়া হবে। আবেদনের যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন।

DLS Job circular 2019 প্রাণিসম্পদ অধিদপ্তরে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ।

  • জব ক্যাটাগরিঃ অস্থায়ী।
  • জব স্টাটাসঃ ফুলটাইম।
  • শিক্ষাগত যোগ্যতাঃ পদ অনুযায়ী ভিন্ন।
  • বয়সঃ ১৮ থেকে ৩০ বছর।
  • আবেদন প্রক্রিয়াঃ অনলাইন।
  • আবেদন শুরুঃ ১২ সেপ্টেম্বর ২০১৯৷
  • আবেদন শেষঃ ১২ অক্টোবর ২০১৯।

পদের নাম, সংখ্যা, যোগ্যতা ও বেতনঃ

পদের নামঃ ল্যাবরেটরী টেকনিশিয়ান।
পদ সংখ্যাঃ ২৪ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ বিজ্ঞান বিভাগে এইচএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদ সংখ্যাঃ ২৩ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
অন্যান্য যোগ্যতাঃ কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২০ ও ২০ হতে হবে।
বেতন স্কেলঃ  ৯,৩০০ – ২২,৪৯০ টাকা।

পদের নামঃ ল্যাবরেটরি এটেনডেন্ট।
পদ সংখ্যাঃ ০৫ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণি
বেতন স্কেলঃ ৮,২৫০ – ২০,০১০ টাকা।

আবেদনের নিয়ম ও শর্তাবলীঃ

নিয়ােগের ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি বিধান প্রতিপালিত হবে। অনলাইনে আবেদন করতে হবে। আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী এবং শর্তাবলী প্রাণিসম্পদ অধিদপ্তরের job.dls.gov.bd ওয়েব সাইটে পাওয়া যাবে। ওয়েব সাইটে অনলাইন নিয়ােগ অপশনে গিয়ে আবেদন করতে হবে। অনলাইনের আবেদন ছাড়া কোন আবেদন পত্র গ্রহণ করা হবে না।

  • (ক) অনলাইনে আবেদন পত্র পূরণ করার শুরুর তারিখ ও সময় – ১২/০৯/২০১৯ তারিখ সকাল ১০.০০ ঘটিকা হতে।
  • (খ) অনলাইনে আবেদন পত্র পূরণ করার শেষ তারিখ ও সময় – ১৩/১০/২০১৯ তারিখ বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত।

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।

মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজ পত্রঃ

মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের সময় অনলাইনে পূরণকৃত আবেদন পত্রের হার্ডকপি, ২ (দুই) কপি পাসপাের্ট সাইজের রঙ্গিন ছবি, সকল শিক্ষাগত যােগ্যতার সনদ, জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদ, নাগরিকত্ব সনদ এর সত্যায়িত অনুলিপি ও অন্যান্য কাগজপত্র ২ (দুই) সেট দাখিল করতে হবে এবং সকল সনদের মূল কপি প্রদর্শন করতে হবে।

মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধার অনুকূলে প্রদত্ত অনুমােদিত সনদ পত্র এবং মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি কপোরেশনের কাউন্সিলর কর্তৃক উত্তরাধিকারী সনদপত্রের সত্যায়িত ফটোকপি (প্রযােজ্য ক্ষেত্রে) এবং অন্যান্য কোটার ক্ষেত্রেও সনদপত্রের সত্যায়িত ফটোকপি মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে। এছাড়া মৌখিক পরীক্ষার সময় মূল কপি প্রদর্শন করতে হবে।

আবেদন ফিঃ

আবেদন পত্রের সাথে নিয়ােগ পরীক্ষার ফি বাবদ বাংলাদেশ ব্যাংক সােনালী ব্যাংক লিঃ হতে ১০০/- (একশত) টাকা অফেরৎ যােগ্য মূল্যমানের ট্রেজারী চালান মহাপরিচালক, প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ, ঢাকা বরাবরে ১-৪৪৪১-০০০০ – ২০৩১ কোডে জমা দিয়ে ট্রেজারী চালানের নম্বর, তারিখ, ব্যাংকের নাম ও ঠিকানা অনলাইনে পূরণ করে ট্রেজারী চালানের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে।

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, অনলাইনের আবেদন পত্রের সকল অংশ পূরণ করে দাখিল করা হলেও পরীক্ষা ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।

আবেদনের বয়সঃ

প্রার্থীর বয়স ১২/০৯/২০১৯খ্রিঃ তারিখে ১৮-৩০ বছর এর মধ্যে হতে হবে। তবে এতিম, শারীরিক প্রতিবন্ধী এবং মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধার পুত্র কন্যার ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। মুক্তিযােদ্ধার নাতী/ নাতনীদের ক্ষেত্রে বয়স সীমা সর্বোচ্চ ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

আবেদন পূরনের সতর্কতাঃ

প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ ও নিজ জেলাসহ অন্যান্য সকল তথ্য সংশ্লিষ্ট সনদে যেভাবে লেখা আছে অনলাইন আবেদন পত্রে হুবহু সেভাবে লিখতে হবে এবং আবেদনপত্রটির কালার প্রিন্ট সংরক্ষণ করতে হবে।

প্রার্থী নির্বাচনে জেলা কোটাসহ সরকার কর্তৃক প্রচলিত অন্যান্য সকল প্রকার কোটা যথাযথভাবে অনুসরণ করা হবে। ত্রুটিপূর্ণ ও অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানাে ছাড়াই বাতিল বলে গণ্য হবে।

বাংলাদেশ নৌবাহিনীতে নাবিক ও এমওডিসি পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ।

বাংলাদেশ ব্যাংকে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

কর্তৃপক্ষ প্রয়ােজন বােধে কোন প্রকার কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগের সময়, পদ সংখ্যা কম বেশী নির্ধারণ এবং নিয়ােগ বিজ্ঞপ্তি সংশােধন বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

সরকারী, আধা সরকারী ও স্বায়ত্বশাসীত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় কর্তৃপক্ষের অনুমতি পত্রের মূল কপি দাখিল করতে হবে।

সকল পদের নির্বাচনী পরীক্ষার তারিখ, সময় ও স্থান এবং পরীক্ষা সংক্রান্ত তথ্যাদি ওয়েব সাইট (job.dls.gov.bd) এবং যােগ্য প্রার্থীর আবেদনপত্রে প্রদত্ত মােবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে জানানাে হবে।

অনলাইনে আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু অনলাইনে আবেদনপত্র Submit করার পূবেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের ১৮/১১/২০১৮ তারিখে নং- ৩৩,০০,০০০০, ১২০,১৫,০১৪,১৩-২৮৬ সংখ্যক স্মারকের ছাড়পত্রের প্রেক্ষিতে এই নিয়ােগ বিজ্ঞপ্তি জারি করা হল।

নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

লিখিত, মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ ডিএ প্রদান করা হবে না।

অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন এখানেঃ

DLS Job circular 2019 :

DLS Job circular 2019 
ফেসবুকের মাধ্যমে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত প্রত্যেকটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে একটিভ থাকুন।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *