E Prothom Alo Bangla Newspaper Potrika (দৈনিক প্রথম আলো) 2019

E Prothom Alo: প্রথম আলো prothom-alo.com বাংলাদেশের সমস্ত দৈনিক পত্রিকা গুলোর মধ্যে সর্ব উত্তম ও প্রথম সারির দৈনিক পত্রিকা, Prothom Alo Bangla Newspaper. এটি ঢাকা থেকে সম্পূর্ণ বাংলা ভাষায় সারা দেশে প্রকাশিত হয়। Prothom alo potrika প্রথম আলো প্রচলনের ভিত্তিতে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম সংবাদপত্র। এমআরবি বাংলাদেশ পরিচালিত ন্যাশনাল মিডিয়ার ২০১৪ সালের জরিপ অনুসারে প্রতিদিন ৪.৯ মিলিয়নেরও বেশি মানুষ প্রথম আলো পেপার পড়ে।

Prothom Alo is The Largest Newspaper In Bangladesh

e prothom alo
Prothom Alo news

১৯৯৮ সালের ৪ নভেম্বর অনলাইনে যাত্রা শুরু করেন প্রথম আলো পত্রিকার ওয়েব সাইট ProthomAlo.com। প্রথম আলোর অনলাইনে যাত্রা শুরু করার বেশ কিছু দিনের মধ্যেই তা বাংলা নিউজ প্রটাল ওয়েবসাইট হিসাবে বিশ্বের সর্বাধিক দর্শনীয় হয়।

প্রথম আলো পত্রিকাটি ১৯৯৮ সালের ৪ নভেম্বর প্রতিষ্ঠিত হয়। প্রথম আলো প্রতিষ্ঠিত হওয়ার পরে ৪২,০০০ প্রাথমিক সংবাদ গ্রহণকারি থেকে অর্ধ মিলিয়নে বৃদ্ধি পেয়েছিল। প্রথম আলো এসিড আক্রমণ এবং মহিলাদের বিরুদ্ধে সহিংসতার তদন্ত করে এবং এসিড বিক্রিয়ের বিরুদ্ধে আরও কঠোর আইন গঠনের দিকে জোর দিয়ে একটি তদন্ত প্রতিবেদন করেছিল।

ঢাকা, চট্টগ্রাম ও বগুড়ায় অবস্থিত প্রেস গুলি থেকে প্রতিদিন প্রায় ৫,০০,০০,০০০ অনুলিপি (মার্চ ২০১৪ হিসাবে) প্রথম আলো পত্রিকায় প্রচারিত হয়। জাতীয় মিডিয়া জরিপ-২০১২ অনুসারে প্রতিদিন ৫.১ মিলিয়ন মানুষ প্রথম আলো পত্রিকাটি পড়েন।

কিন্তু এই সংবাদপত্রের মুদ্রণ সংস্করণটির দাবি করা পাঠক সংখ্যা ৯.৬ মিলিয়ন। কোয়ান্টাম কনজিউমার সলিউশনস লিমিটেড কর্তৃক পরিচালিত ব্র্যান্ড ইক্যুইটি জরিপ অনুসারে, প্রথম আলো বাংলাদেশের সবচেয়ে প্রভাবশালী সংবাদপত্রের ব্র্যান্ড হিসাবে বিবেচিত হয়।

What is EProthom Alo?

Eprothomalo প্রথম আলোর বর্তমান বিশ্বের অনলাইন পোর্টাল (www.prothomalo.com) সাইট গুলোর মধ্যে বিশ্বের ১ নম্বর বাংলাদেশী ওয়েবসাইট হিসাবে বিশ্বের কাছে পরিচিত। প্রথম আলো প্রতি মাসে ৬০ মিলিয়ন পেজ সহ বিশ্বের ২০০ টি দেশ ও অঞ্চল থেকে ১.৬ মিলিয়ন ভিজিটর অ্যাক্সেস করতে পারে। প্রথম আলো eprothomalo.com এর এই নিউজ প্রর্টাল সাইটটি বাংলাদেশের ১ নম্বর ই-পেপার ওয়েবসাইট।

Prothom Alo Bangla:

প্রথম আলো ১৬০ টি দেশ থেকে, প্রতি মাসে প্রায় ২ মিলিয়ন পেজ সহ ৪৬৬৫ হাজার ভিজিটর এই ওয়েবসাইটে অ্যাক্সেস করেন। প্রতিটি ভিজিটর এই ওয়েব সাইটে ২০ মিনিট স্থায়ীভাবে থাকেন। ফেসবুক ফ্যান ফলোয়িংয়ের ভিত্তিতে প্রথম আলো বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় অবস্থানে রয়েছে। ২০১৯ সালের সেপ্টেম্বর পর্যন্ত ১৪,৩৯৯,১১০ জন মানুষ ফেসবুকের মাধ্যমে এই সংবাদপত্রটি অনুসরণ করছে। এটি বাংলাদেশের সমস্ত ফেজবুক ফ্যান পেজ গুলোর মধ্যে বৃহত্তম একটি ফ্যান পেজ।

Prothom alo blog:

প্রথম আলোর ব্লগ (www.prothomaloblog.com) একটি সু-সংযত প্ল্যাটফর্ম সরবরাহ করে। যেখানে কয়েক হাজার ব্লগার সমসাময়িক বিভিন্ন বিষয়ে তাদের গঠনমূলক চিন্তাভাবনা ভাগ করে নেয়।

অধিকন্তু, বিভিন্ন ডিজিটাল এবং মোবাইল প্ল্যাটফর্মের জন্য প্রথম আলো অ্যাপ্লিকেশনটি সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত, প্রায় ১,০০০,০০০, ডাউনলোড হয়েছে, প্লেস্টোর থেকে। প্রথম আলোর মুদ্রিত এবং ডিজিটাল সংস্করণগুলি বাংলাদেশ সহ আর 200 টি দেশ ও অঞ্চল থেকে প্রতি মাসে প্রায় 12 মিলিয়ন মানুষ পড়ছেন।

Prothom alo editor:

মতিউর রহমান ১৯৯৮ সালে প্রথম আলো পত্রিকাটি প্রতিষ্ঠার পর সম্পাদক ছিলেন। তিনি ২০০৫ সালে সাংবাদিকতা, সাহিত্য এবং সৃজনশীল যোগাযোগ শিল্পের জন্য রমন ম্যাগসেসে ফাউন্ডেশন পুরষ্কার পেয়েছেন।

Prothom Alo bangla নিয়মিত লেখকঃ

খ্যাতিমান লেখকগন প্রথম আলো জন্য নিয়মিত কলাম লেখেন। লেখক ও কলাম লেখক মুহাম্মদ জাফর ইকবাল প্রথম আলো পত্রিকার তাঁর লেখা “শাদাশীদে কোথা” কলামে নিয়মিত বিভিন্ন লেখা প্রকাশ কারতেন। অন্য লেখক ও প্রথম আলোর ডেপুটি ঈডিটর আনিসুল হকও নিয়মিতভাবে তাঁর ব্যঙ্গাত্মক লেখা “গডিয়োকার্টুন” কলামে প্রতিদিন লেখালেখি করে ব্যাপার অবদান রাখেন।

নিয়মিত আরো অন্যান্য কলাম লেখকগুলোর মধ্যে ফারুক ওয়াসিফ, সৈয়দ মনজুরুল ইসলাম, এ বি এম মুসা, সৈয়দ আবুল মকসুদ, আবুল মোমেন, আবুল হায়াত এবং আবু আহমেদ অন্তর্ভুক্ত রয়েছে।

Prothom Alo Mathematics Olympiad:

প্রথম আলো বাংলাদেশের গণিতকে সর্বত্র জনপ্রিয় করতে সহায়তা করেছিল। কেননা এটি ২০০৩ সালে প্রথমবারের মতো গণিত অলিম্পিয়াডের আয়োজন করে। এটি অন্যতম প্রধান স্পনসর এবং বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের প্রধান সংগঠক হিসাবে কাজ করে।

Prothom Alo Award:

প্রথম আলো এসিড সহিংসতা, মাদক, এইচআইভি / এইডস এবং ধর্মীয় সন্ত্রাসবাদের বিরুদ্ধে একটি প্রচারণা চালিয়ে আসছে। এই লড়াইয়ে তাঁর অবদানের জন্য, ফিলিপাইন ভিত্তিক রামন ম্যাগসেসে অ্যাওয়ার্ড ফাউন্ডেশন সম্পাদক মতিউর রহমানকে ‘সমাজ ও সংস্কৃতিতে ইতিবাচক পরিবর্তনের দিকনির্দেশক শক্তি’ হিসাবে বর্ণনা করেছে এবং ২০০৫ সালে তাকে ম্যাগসেসে পুরষ্কার দিয়ে সম্মানিত করেছে, যা এশিয়ার নোবেল পুরস্কার’ হিসাবে বিবেচিত হয়।

এসিড-পোড়া মহিলা, মাদকবিরোধী অভিযান, এবং নির্যাতিত সাংবাদিকদের সহায্য ও সহায়তা করার জন্য প্রথম আলো যে তিনটি ফান্ড তহবিল গঠন করেছিল। সেই তিনটি ফান্ডেই সমান অনুপাতের রহমান তার পুরস্কারে পাওয়া অর্থ অনুদান দিয়েছেন।

Prothom Alo, which belongs to Mediastar Ltd; has the following sister concerns:

এবিসি রেডিও এফএম 89.2: এবিসি রেডিও এফএম 89.2 এর বাণিজ্যিক অপারেশন ৭ জানুয়ারী ২০০৯ থেকে শুরু হয়েছিল। ঢাকা শহরের অন্যতম জনপ্রিয় এফএম রেডিও চ্যানেল এটি। ঢাকার পাশাপাশি এটি চট্টগ্রাম ও কক্সবাজার স্টেশন থেকেও প্রচারিত হচ্ছে।

প্রথম প্রকাশনঃ একটি ২০১৮ সালে প্রথম যাত্রা শুরু করে। প্রথম প্রকাশনের পরে ২০১১, ২০১২ এবং ২০১৩ সালে তাদের প্রকাশনার গুনগত মান ভালো হওয়ার জন্য বাংলা একাডেমি থেকে পুরষ্কার পেয়েছেন।

প্রথম বইঃ প্রথম বই বা প্রথম বিশ্ব জগতের বই ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর পাঁচটি স্টোর সহ একটি বইয়ের বিক্রয়কেন্দ্র গড়ে তোলেন।

প্রোতিচিন্তাঃ প্রোতিচিন্তা সামাজিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক বিষয়গুলির একটি ত্রৈমাসিক পত্রিকা।

কিশোর আলোঃ কিশোর আলো, তরুণদের জন্য একটি মাসিক ম্যাগাজিন, অক্টোবর ২০১৩ থেকে যাত্রা শুরু করেছে কালারফুল গল্প, উপন্যাস, কবিতা, কুইজ, ম্যাজিক, অ্যাডভেঞ্চারস, ভ্রমণ, বিজ্ঞান, অঙ্কন এবং আরও অনেক আকর্ষণীয় বৈশিষ্ট্য এই রঙিন মাসিক ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে।

দেশবিডি 25 জবঃ deshbd25.com নিয়মিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি এবং বিভিন্ন পরিক্ষার তারিখ ও পরিক্ষার ফলাফল, টেকনোলজি বিষয়ক বিভিন্ন সমস্যার সমাধান, ও বিভিন্ন বিষয় নিয়ে ব্লগ , এবং কর্মজীবনের পরামর্শ প্রদান করে করে থেকে।

Download prothom alo apps:

Prothom Alo app provides latest news update on the go, Prothom Alo is the largest Bangla newspaper from Dhaka (Bangladesh). This is the official app of Prothom Alo for Android users to provide its readers with Bangla news on the go.

This app for Bangla news from the most respected Bangla newspaper keeps you updated with the latest happenings in all over Bangladesh. It allows you to replicate on the go the same experience you get on the website of this Bangla newspaper by providing you news of the latest happenings in Bangladesh.

Prothom Alo app information:

  • App Version – 8.6.
  • Last update jun 10 2019.
  • Download the app 1M+
  • app size 5.32 md.
  • Offered by Prothom Alo.
  • Released on 22 march, 2014.

Features of Prothom Alo app:

• All the latest news, features, most-read news from Prothom Alo
• Latest & Most Read News. Keep on top of popular stories across Prothom Alo, regularly updated throughout the day
• Video gallery
• Push notifications for breaking news stories
• Photo galleries and full-screen images
• Login option
• Comment on a particular news
• Share news on different social media channels

Install the app now and get the experience of the most trusted Bangla newspaper on your Android device.

Prothom Alo is the Bangla newspaper of the Mediastar Ltd. and is published from Dhaka.

Note: This app features content from Prothomalo.com Bangla section only.

Courtesy of DESBD25.COM

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *