Facebook name change in 60 days (৬০ দিনের মধ্যে ফেসবুকের নাম পরিবর্তন করুন)।

Facebook name change in 60 days ৬০ দিনের মধ্যে ফেসবুকের নাম পরিবর্তন করুন

Facebook name change

Facebook name change:
আসসালামু আলাইকুম,
দেশবিডি-টুয়েন্টি ফাইভ, এ আপনাকে স্বাগতম।

আশা করি আল্লাহর অশেষ রহমতে, আপনারা অনেক ভালো আছেন। আর দোয়া করি সর্বদা এমন সুস্থ থাকবেন। আর টেকনোলজি বিষয়ক যেকোন সমস্যার সমাধান, খুঁজেপেতে অবশ্যই দেশ বি ডি টুয়েন্টি ফাইভ প্রতিনিয়ত ভিজিট করবেন।

বন্ধুগণ আপনারা সকলেই ইতিমধ্যে বুঝে গেছেন আজ আমি দেশ-বিডি২৫ এর তথ্যপ্রযুক্তি বিষয়ক রিপোর্টার “মতিউর রহমান” আপনাদের জন্য কোন বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি। হ্যাঁ আপনি ভূল দেখেননি, আপনি যা দেখেছেন একদম সত্য দেখেছেন। কি ভাবছেন ৬০ দিনের আগে আর কখনও নাম পরিবর্তন করা যাবে না অবশ্যই যাবে।

এর জন্য আপনাকে কিছু নিয়ম অনুসরণ করতে হবে। নিম্নে আমার দেওয়া নিয়মগুলো আপনি যদি সঠিক ভাবে অনুসরণ করেন। তাহলে অবশ্যই আপনিও গর্ভের সাথে আপনার বন্ধুকে বলতে পারবেন, ৬০ দিনের মধ্যে ফেসবুকের নাম পরিবর্তন করা কোন ব্যাপারই না।

তো বন্ধুগণ বকবক অনেক করেছি এখন আর কোনো কথা বলবো না। এখন শুধু কাজ হবে, তো চলুন একটু নিচ থেকে দেখে আসি, শুনে আসি, এবং ভালভাবে শিখে আসি, কিভাবে আমরা আমাদের ফেসবুক প্রোফাইল নাম ৬০ দিনের আগেই পরিবর্তন করব।

Facebook name change

প্রথমে নিচের লিংক এ ক্লিক করুন

Changing Facebook Name

এর পর নিচের মত একটা পেজ পাবেন

Facebook name change

১। নিউ ফাস্ট নামের ঘরে আপনার নতুন নামের প্রথম অংশ লিখুন (যেমনঃ মনে করেণ আপনার নাম “মতিউর রহমান” এবার এই ঘরে লিখুন “মতিউর”) ।

২। এবার নিউ মেডেল নামের ঘরে আপনার নামের মধ্য অংশ, থাকলে দিতে পারেন। আর না থাকলে এখানে কিছু না দিলেও চলবে। কারণ এটি অপশনাল।

৩। এখন নিউ লাস্ট নামের ঘরে আপনার নামের শেষ অংশ। (যেমনঃ মতিউর রহমান এবার এখানে লিখুন ”রহমান”)।

★Reason for this change:
এখন নাম পরিবর্তনের কারণ হিসাবে সিলেক্ট করুন spelling mistake এটি ।

Facebook name change

★Your Documents: এবার এখানে আপনার সরকারি কোন কার্ড (যেমনঃ NID, School id, birth Certificate) ইত্যাদির এ গুলোর মধ্যে যে কোনো, একটি স্কান করা কপি আপলোড করে সাভমিট দিন।

বিঃদ্রঃ নাম পরিবর্তনের সময় যে নাম দিবেন অবশ্যই ওই নামের আইডি আপলোড দিতে হবে।

★ব্যাতিক্রম নিয়মঃ
আপনার যদি উপরিউক্ত কার্ড গুলোর মধ্যে একটি কার্ডও না থাকে। তবে যেকোন একটি ছবি সাভমিট দিয়ে দিন। এতে আপনার ভাগ্য যদি ভালো হয় তবে নাম পরিবর্তন হবে।

উপরক্ত সব কাজ সঠিক ভাবে শেষে করার পরে Send এ ক্লিক করতে হবে । Send করার পর একটি নিশ্চিত বার্তা দেখাবে ।

সব কাজ শেষ করার পর আপনাকে কিছু সময় বা ২-১ দিন অপেক্ষা করতে হবে, নাম পরিবর্তন করার জন্য।

তো আজকের মতো এখানেই শেষ করছি। তবে আবার দেখা হবে নতুন কোন টিপস নিয়ে। ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর নতুন কিছু জানা বা শেখার জন্য প্রতিদিন বেশি বেশি করে দেশ-বিডি২৫ এ ভিজিট করবেন।

ধন্যবাদ

8 Comments

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *