SMS হারানোর দিন শেষ এখনি PDF ফাইল বানিয়ে রাখুন।

 প্রয়োজনীয় SMS হারানোর দিন শেষ এখনি PDF ফাইল বানিয়ে মেমোরিতে সুরক্ষিত রাখুন আপনার SMS ।

deshbd25

SMS হারানোর দিন শেষ:
আজ আমি আপনাদের এমন একটি টিপস শেয়ার করতে যাচ্ছি, যে টিপসের মাধ্যমে আপনি খুব সহজেই আপনার প্রয়োজনীয় এসএমএস এবং ফোন কল লিস্ট PDF ফাইল করে আপনার মেমোরি কার্ডে নিয়ে তা সুরক্ষিত রাখতে পারবেন।

কিছু কথা :
যুগের সাথে তাল মিলিয়ে আমরা বর্তমান এমন সময় অতিবাহিত করছি যে সময়ে আমরা ফোন কলের পাশা পাশি এসএমএস এ আমাদের প্রয়োজনীয় কথা বলে থাকি। ফোনে কথা বলার সময় আমরা আমাদের প্রয়োজনীয় কথা গুলো হয়তো রেকর্ড করে রাখি এবং সেই রেকর্ড ফাইলটি সুরক্ষিত করে রাখি আমাদের মেমোরি কার্ডে। যেন পরবর্তীতে আমাদের ফোনটি রিস্টার্ট দেয়ার সময় তা হারিয়ে না যায়।

কিন্তু আমারা যখন ফোন রিস্টার্ট দেই তখন আমাদের ফোনে থাকা সমস্ত এসএমএস ডিলেট হয়ে যায়। আর তখন আমরা শত চেষ্টা করেও আমাদের প্রয়োজনীয় এসএমএস আর ফিরে পাইনা। আর আজকে আমি আপনাদের এই টিপস এর মাধ্যমে শিখিয়ে দিবো কি ভাবে SMS ব্যাকআপ করে PDF ফাইল বানিয়ে গুরুত্ব পূর্ণ এসএমএস গুলো সুরক্ষিত রেখে ফোন রিস্টার্ট দিবেন।

আজকের এই টিপস তাদের প্রয়োজনে আসবে যারা বর্তমান সময়ে প্রতিটি সিম কোম্পানির কল রেট বৃদ্ধির কারণে এসএমএসে বেশি কথা বলে। অর্থাৎ আমরা এমন একটা সময় ও অতিবাহিত করছি যে সময়ে ৯৯% ছেলে মেয়ে একে অপরের সাথে সম্পর্কে লিপ্ত অর্থাৎ আমারা যাকে লাভ বলি।

বর্তমান এই সময়ে যে সকল ছেলে মেয়ে রিলেশনে আবদ্ধ তারা অধিকাংশ সময় একে অপরের সাথে এসএমএস এর মাধ্যমে যোগাযোগ করে একে অন্যের খোজ খবর নেয়। অনেক সময় দেখা যায় যে, আমাদের ফোনে অর্থাৎ আপনার প্রিয় এন্ড্রয়েড ফোনটিতে আপনার প্রিয় মানুষটির সাথে হওয়া এসএমএস গুলো সংখ্যা অনেক হয়ে দাঁড়িয়েছে। যখন আপনার ফোনটি স্লো হয়ে আছে অথবা কোন কারণে ফোনটাকে রিস্টার্ট দিতে হবে’। তখন আপনি ভাবেন যে, আমার এই এসএমএস গুলো ডিলিট হয়ে যাবে। আর তাই ডিলেট হয়ে যাওয়ার ভয়ে আপনি হয় তো আপনার ফোন টি রিস্টার্ট দিচ্ছেন না। হয়তো-বা আপনার ফোনে আপনার প্রিয় মানুষটির সাথে হওয়া এসএমএস গুলির সংখ্যা চার থেকে পাঁচ হাজার বা তারো বেশি হয়েছে।

তাই আজকের এই টিপস এর মাধ্যমে আপনি শুধু একটি ক্লিকেই এই চার থেকে পাঁচ হাজার বা তারো বেশি এসএমএস একটি পিডিএফ ফাইলে একত্রিত করে সুরক্ষিত রেখে আপনার ফোনটি রিস্টার্ট দিতে পারেন। এতে আপনার ফোনের সমস্যা ও সমাধান হয়ে যাবে অন্যদিকে আপনার প্রয়োজনীয় এসএমএস গুলো সুরক্ষিত অবস্থায় আপনার মেমোরি কার্ডে থেকে যাবে এবং আপনি আপনার সেই পিডিএফ ফাইলটি যেকোনো জায়গায় রেখে দিতে পারবেন।

কথা তো অনেক হলো এবার আর কোন কথা নয় চলুন তাহলে দেখে আসি, জেনে আসি, নিজে শিখি এবং অন্যকেও শিখতে সাহায্য করি।

চলুন তাহলে শুরু করি আমাদের আজকের টিপস
ওপরের কথাগুলো অনুযায়ী কাজ করতে আমাদের একটি অ্যাপসের প্রয়োজন। অ্যাপসটি গুুুগল প্লে স্টোরে পেয়ে যাবেন।

অ্যাপ এর নাম E2PDF

নিয়ম গুলো ভালো করে লক্ষ্য করুণ :

০১। এই অ্যাপস টির মাধ্যমে আমরা আমাদের ফোনের কন্টাক্ট নাম্বার, এসএমএস এবং প্রতিনিয়ত আমাদের ফোনে রিসিভ কল, ডায়াল কল, ও মিস কল এর লিস্ট পিডিএফ ফাইল করে আমাদের ফোনে রেখে দিতে পারব।

০২। আপনার ফোনের প্লে স্টোরে গিয়ে সার্চ করুন E2PDF নামে এরপর অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করুন এবং ইনস্টল করুন।

SMS হারানোর দিন শেষ

০৩। ইনস্টল সম্পূর্ণ হলে অ্যাপস টি ওপেন করুন।  এরপর সবার উপরে যে এসএমএস অপশন টি দেখতে পাচ্ছেন সেখানে ক্লিক করুণ।

SMS হারানোর দিন শেষ

০৪। এরপর দেখুন আপনার ফোন সমস্ত এসএমএস আপনার সামনে এসে হাজির। এখন আপনি যে এসএমএস গুলো ব্যাকআপ করতে চাচ্ছেন অর্থাৎ পিডিএফ ফাইল করে নিতে চাইছেন সেই এসএমএস গুলোর উপরে ক্লিক করুন।

SMS হারানোর দিন শেষ

০৫। এখন কিছুক্ষণ অপেক্ষা করুন এবং Inter Output File Name এর জায়গায় আপনি ওই PDF ফাইলটি যে নামে সেভ করতে চাচ্ছেন সেই নাম দিন।

SMS হারানোর দিন শেষ
যেমন দেশ বিডি

০৬। EXPORT TO PDF এ ক্লিক করুণ এবং কিছুক্ষণ অপেক্ষা করুণ। আর দেখুন আপনার এসএমএস গুলো PDF হয়ে গেছে ।

SMS হারানোর দিন শেষ

এখন দেখুন

SMS হারানোর দিন শেষ

এভাবে অ্যাপ এর ভিতরের প্রতিটি অপশনে গিয়ে আপনি সব কিছু ব্যাকআপ করে PDF ফাইল করে নিতে পাবেন।

আশা করি সকলেই বুঝতে পেয়েছেন এরপরও যদি কোথাও বুঝতে সমস্যা হয়। তাহলে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে আপনার সমস্যার কথা জানাবেন আমরা আপনার সমস্যার সমাধান দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করব।

ধন্যবাদ

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *